২৫ জুলাই ২০২৪

ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলে ডাক পেলেন অ্যান্ড্রু ফ্লিনটফের ছেলে রকি ফ্লিনটফ

কিশোর ডাইজেস্ট ডেস্ক
১৫ জুন ২০২৪, ১৭:১৫
অ্যান্ড্রু ফ্লিনটফের ছেলে রকি ফ্লিনটফ। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ। তাঁকে ইংল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবেই বিবেচনা করা হয়। ২০০৫ সালে ইংল্যান্ডের অ্যাশেজ পুনরুদ্ধারে দারুণ অবদান রেখেছিলেন তিনি। ২০০৯ সালে অবসর গ্রহণের আগে এই তারকা প্রায় ১২ বছর জাতীয় দলের হয়ে খেলেছিলেন৷ বাবার পদাঙ্ক অনুসরণ করে রকি ফ্লিনটফও দ্রুতই উঠে আসছেন। আসন্ন শ্রীলঙ্কা সিরিজের জন্য ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলে জায়গা পেয়েছেন এই ১৬ বছর বয়সী৷

অ্যান্ড্রু ফ্লিনটফের ছেলে রকি ফ্লিনটফ। ছবি:  ল্যাঙ্কাশায়ার একাডেমি

রকি ফ্লিনটফ তাঁর বাবার মতো অলরাউন্ডার। ডানহাতি মিডিয়াম পেসার ও ব্যাটসম্যান।  রকি গত বছর ল্যাঙ্কাশায়ারের একাডেমিতে যোগ দিয়েছেন এবং এরই মধ্যে উল্লেখযোগ্য অগ্রগতি করেছেন। চলতি মৌসুমে ল্যাঙ্কাশায়ারের দ্বিতীয় একাদশের পক্ষে ডারহামের বিপক্ষে অর্ধ-শতক ও ওয়ারউইকশায়ারের বিপক্ষে সেঞ্চুরিসহ উল্লেখযোগ্য পারফরম্যান্সের মাধ্যমে নিজের সম্ভাবনা প্রদর্শন করেন। তাঁর ব্যাটিং দক্ষতা, যা তাঁর বাবার কথা মনে করিয়ে দেয়। পাশাপাশি তিনি বোলিংয়েও দক্ষ।

ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ স্কোয়াডে এমন অনেক খেলোয়াড় আছেন যাদের পরিবার এই খেলার সাথে যুক্ত। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটার এবং বর্তমানে ল্যাঙ্কাশায়ারের প্রধান কোচ ডেল বেনকেনস্টাইনের ছেলে অলরাউন্ডার লুক বেনকেনস্টাইন এই দলের নেতৃত্ব দিবেন।

ইংল্যান্ডের স্পিনার রেহান আহমেদের ছোট ভাই অফ-স্পিনার ফারহান আহমেদও এই দলে রয়েছেন। যিনি এই সপ্তাহে নটিংহামশায়ারে তার প্রথম পেশাদার চুক্তিতে স্বাক্ষর করেছেন।

ডারহামের উইকেটরক্ষক ব্যাটার হেডান মাস্টার্ড রয়েছেন এই দলে। যার বাবা ফিল ইংল্যান্ডের হয়ে ১২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সামারসেটের উইকেটরক্ষক ব্যাটার থমাস রিউও দলে রয়েছেন যিনি জেমস রিউ এর ছোট ভাই।

১৬ সদস্যের এই দলে এমন ৯ জন খেলোয়াড় রয়েছেন যারা বছরের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছিল। যেখানে তারা নকআউট পর্বে উঠতে ব্যার্থ হয়।

ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের কোচ মাইক ইয়ার্ডি বলেন, ‘আমরা এই সিরিজের জন্য একটি ভাল স্কোয়াড বেছে নিয়েছি। এখানে কিছু খেলোয়াড় বর্তমানে ভাইটালিটি ব্লাস্টে খেলছেন। কিছু তরুণ খেলোয়াড় আছেন যারা প্রথমবারের মত অনূর্ধ্ব-১৯ খেলবেন। এটা খেলোয়াড়দের জন্য ইংল্যান্ডের জার্সি গায়ে খেলার এবং আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা নেওয়ার দারুণ সুযোগ।’

ইংল্যান্ডের পুরুষ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড: লুক বেনকেনস্টেইন (এসেক্স- অধিনায়ক), ফারহান আহমেদ (নটিংহামশায়ার), তাজিম আলী (ওয়ারউইকশায়ার), চার্লি অ্যালিসন (এসেক্স), নোয়া কর্নওয়েল (মিডলসেক্স), রকি ফ্লিনটফ (ল্যাঙ্কাশায়ার), কেশানা ফনসেকা (ল্যাঙ্কাশায়ার), এড. জ্যাক (হ্যাম্পশায়ার), ডম কেলি (হ্যাম্পশায়ার), ফ্রেডি ম্যাকক্যান (নটিংহামশায়ার), হ্যারি মুর (ডার্বিশায়ার), হেইডন মাস্টার্ড (ডারহাম), থমাস রিউ (সোমারসেট), নোয়া থাইন (এসেক্স), রাফেল ওয়েদারল (নর্থামশায়ার), থিও ওয়াইলি (নর্থামশায়ার) ওয়ারউইকশায়ার)।