১৬ জুন ২০২৪

এবার পুলিশের দুয়ারে আমির খান, কী হলো নায়কের?

কিশোর ডাইজেস্ট ডেস্ক
১৮ এপ্রিল ২০২৪, ১৫:১৩
বলিউডের তারকা অভিনেতা আমির খান। ছবি : সংগৃহীত

রশ্মিকা মন্দানা থেকে ক্যাটরিনা কাইফ, ডিপফেকের শিকার হয়েছেন বলিউডের একাধিক অভিনেত্রী। তাঁদের বিকৃত অশালীন ভিডিও ভাইরাল হয়েছে। এবার ডিপফেকের শিকার হলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। তবে অশালীন ভিডিও নয়,অন্য ধরনের ডিপফেক ভিডিও ভাইরাল হয়েছে আমির খানের। আর সেই ভিডিও নজরে পড়তেই থানায় ছুটলেন আমির।

ভারতের গণমাধ্যম বলছে, বুধবার আমির খানের অফিসের তরফে পুলিশে একটি এফআইআর দায়ের করা হয়। জানা গেছে, আমির খানের মুখ ব্যবহার করে একটি রাজনৈতিক দলের প্রচারের ভিডিও তৈরি করা হয়েছে। ডিপফেক প্রযুক্তি ব্যবহার করেই আমিরের মুখ ওই ভিডিওতে ব্যবহার করা হয়েছে।

২৭ সেকেন্ডের ওই ভিডিওতে আমির খান ‘জুমলা’র থেকে সতর্ক থাকতে বলছেন বলেই দেখা গেছে। আমিরের অফিসের দাবি, অভিনেতার মুখ মর্ফ করে ভিডিওতে ব্যবহার করা হয়েছে। তিনি এমন কোনও প্রচার ভিডিও শুট করেননি।

আমির খানের অফিসের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, ৩৫ বছরের বলিউড ক্যারিয়ারে আমির খান কোনও দিন কোনও রাজনৈতিক দলের হয়ে প্রচার করেননি। আমিরের অফিস থেকে অভিযোগ পেতেই পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৪১৯ (অন্যকে নকল করা), ৪২০ (প্রতারণা) সহ একাধিক ধারায় এবং তথ্য-প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।